আর আসবো না ফিরে
- এস. মেহেদী হাসান - নীলপরী ২৮-০৪-২০২৪

হয়ত আর আসবো না ফিরে।
তোর এই দুষ্টুমির রাজত্বে।
দেখবো না আড় চোখে চেয়ে।
তোর অজান্তে আঁকা হাসি- ঠোটের কোনে।
এই পথ,এই মাঠ সবই রবে।
শুধু পুরানো আমি রব বহুদুরে।
এখানে নতুন কেউ আসবে আবার।
জীবনের ২৫ বসন্ত- করেছি যেথায় পার।
তোর চলার পথে এঁকেছি - অযাচিত আল্পনার ঘর।
ক্লান্ত হৃদয় আজ হয়েছে নিথর।
আর আসবো না ফিরে।
বলবো না চল যায় পালিয়ে।
ঐ দুর মরিচিকার সাথে মিশে।
মেঘের ডানায় ভর করে।
ভূলেও বলবো না কোনক্ষনে-
আয় ভালবেসে মিশে যায় দুজনে।
ডুব সাতারের খেলা খেলি- দীঘির ঠান্ডা জলে।
শাপলার মালা গেঁথে পরিয়ে দেই- তোর নীলকন্ঠী গলে।
সত্যিই আসবো না ফিরে।
কাঁদবো না কোন অভিমানে।
আবেগের সব দ্বার বন্ধ হয়েছে।
ভালবাসা মিশে গেছে - নিকোটিনের ধোয়াটে ঘ্রানে।
স্বপ্নের চরণ বাস্তবতার জেলে।
তোকে ছাড়াই বেধেছি শিকলে।
দেখা যদি নাই হয় আবার দুজনে।
তবুও ভেবে নিস - আছি তোর ছায়াতে মিশে।
ঝড় বাতাসের দলে এসে।
উড়নাটা উড়িয়ে দেবো আকাশে।
আচমকা জাপটে ধরবো তোকে।
একাকী আধো ঘুমের ঘোরে।
উঠবি যখন তুই প্রথম প্রভাতে।
দেখবি জলের রেখা চোখের কোণে।
শূন্যতায় ঘিরে রবে এক দীর্ঘদিন।
আমিও কেমন আছি,বুঝবি সেদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।